এবার বের করার সময়ও মস্তিষ্কে সাঁতার কাটছিল ফিতাকৃমি!
সেপ্টেম্বর ১৫, ২০১৮
এবার জ্যান্ত সাপ গিলে খেল এই ব্যক্তি, তারপর…(ভিডিও)
সেপ্টেম্বর ১৫, ২০১৮

স্যুপের মধ্যে মরা ইঁদুর, ১৯ কোটি ডলার জরিমানা

রকমারি ডেস্ক: হটপট ‘শিয়াবু শিয়াবু’ চীনের জনপ্রিয় রেস্টুরেন্ট। ওই রেস্টুরেন্ট স্যুপের অর্ডার করেছিলেন একজন গর্ভবতী নারী। কিন্তু হঠাৎ করেই গরম স্যুপের মধ্যে ভেসে উঠে মরা ইঁদুর। সাথে সাথে সেই ইদুরের ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে জনপ্রিয়তায় ধস নামে রেস্টুরেন্টটির। আর তাতেই জনপ্রিয় ওই রেস্তোরাঁর জরিমানা গুনতে হয় ১৯ কোটি ডলার।

শেয়ার বাজারেও হুহু করে কমে যায় রেস্টুরেন্টটির বাজার মূল্য। যা এ যাবতকালের সর্বনিম্ন। যদিও আপাতত সাংদং প্রদেশের ওই শাখাটি আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয় রেস্টুরেন্ট কর্তৃপক্ষ ক্ষতিপূরণ বাবদ ওই নারীকে ৭২৯ ডলার বা ৫০০০ হাজার ইয়াং দিতে হয়েছে।

তবে ওই নারীর স্বামী বলেছেন, তার স্ত্রীকে মেডিকেল চেক আপ করার পরেই ক্ষতিপূরণ দাবি করবেন তারা। কেননা তার স্ত্রী সেই স্যুপ কয়েক চামচ খেয়েও ফেলেছেন।

তবে শুধু ১৯ কোটি ডলার জরিমানা দিয়েই ক্ষ্যান্ত হয়নি চীনা ওই রেস্টুরেন্টের মালিক, ওই নারীর স্বামীর করা অভিযোগের ভিত্তিতে সন্তানের ক্ষতির আশঙ্কা থেকে রেস্টুরেন্ট মালিক ২০ হাজার ইউয়ান দিতে চেয়েছিল গর্ভপাত করানোর জন্য।

গত ৬ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যাওয়ার পর রেস্টুরেন্টটিতে নিয়মিত আসা অনেক খাবারপ্রেমী বলেন, এই ঘটনা জানার পর কেমন জানি বমি আসছিল। আমি কখনোই ওই রেস্টুরেন্টে খাবার খেতে যাব না।

১১ সেপ্টেম্বরের এক হিসেবে দেখা গেছে, অক্টোবর পর্যন্ত শেয়ার বাজারে সবচেয়ে নিম্ন স্তরে চলে গেছে ওই রেস্টুরেন্টের নাম।

তবে ওয়েলফেং সিটি কর্তৃপক্ষ বলেছেন, তবে যে রেস্টুরেন্টটিতে এই ইঁদুর পাওয়া গেছে আমরা এই বিষয়টি তদন্ত করে দেখছি।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
error20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: