সাতক্ষীরা থেকে ভোমরা সড়কে লেগুনা সার্ভিসের উদ্বোধন
সেপ্টেম্বর ২২, ২০১৮
সাতক্ষীরায় আদালতের নির্দেশ অমান্য করায় সাবেক ডিসি-ইউএনওসহ ৩ জনের কারাদণ্ড
সেপ্টেম্বর ২২, ২০১৮

সাতক্ষীরায় শহীদ রীমুর ২৫তম মৃত্যুবার্ষিকী পালন

আওলাদ হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রমৈত্রীর নেতা শহীদ জুবায়ের চৌধুরী রীমুর ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাতক্ষীরার মেধাবী ছাত্রনেতা ও খেলোয়াড় রিমুর স্মরণে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রমৈত্রী ও যুবমৈত্রী।

বুধবার সাতক্ষীরা শহরে শোক র‌্যালি, শহিদ রীমুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছাত্রমৈত্রীর সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি প্রণয় সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি’র পলিট ব্যুরোর সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।সাতক্ষীরা জজ কোর্টের অতিরিক্ত পিপি ও ওয়ার্কার্স পাটির জেলা সম্পাদকমণ্ডলীর সদস্র এড. ফাহিমুল হক কিসলু, স্বপন কুমার শীল, অধ্যক্ষ শীবপদ গাইন, ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় নেতা অদিতি আদৃতা সৃষ্টি, ধ্রুব সরকার, বিশ্রনাথ কয়াল প্রমুখ এসময় বক্তব্য রাখেন ।অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জেলা যুবমৈত্রীর সাধারণ সম্পাদক মফিজুল হক জাহাঙ্গীর।

উল্লেখ্য, ১৯৯৩ সালের এই দিনে ছাত্র শিবিরের সন্ত্রাসীদের পরিকল্পিত হামলায় নিহত হন ছাত্র মৈত্রী নেতা শহিদ জুবায়ের চৌধুরী রিমু। জুবায়ের চৌধুরী রিমু ছিলেন বাংলাদেশ ছাত্র মৈত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতা এবং জামাত-শিবির-সাম্প্রদায়িক চক্রের বিরুদ্ধে বজ্রকঠিন কণ্ঠস্বর। জামাত-শিবিরবিরোধী আন্দোলনে রিমুর ভূমিকার কারণেই তিনি তাদের প্রধানতম শত্রুদের একজনে পরিণত হন। ফল হিসেবে ১৯৯৩ সালের ১৯ সেপ্টেম্বর রিমুকে হত্যা করে জামাত-শিবির খুনী চক্র।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: