আলফাডাঙ্গায় অষ্টম শ্রেনীর ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ
সেপ্টেম্বর ২৪, ২০১৮
তালার দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মানের কাজের উদ্বোধন
সেপ্টেম্বর ২৪, ২০১৮

সাতক্ষীরায় নতুন জেলা প্রশাসক মোস্তফা কামাল

আওলাদ হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: খুলনা বিভাগের ১০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বরগুনা, পিরোজপুর, ব্রাহ্মণবাড়িয়া, টাঙ্গাইল, নড়াইল, নাটোর, চুয়াডাঙ্গা, মাগুরা, সাতক্ষীরা ও বগুড়ায় ডিসি নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

সরকারের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে ডিসিরা কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। জাতীয় নির্বাচনের প্রায় তিন মাস আগে মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে এই রদবদল আনলো সরকার।জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কবির মাহমুদকে বরগুনা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে সংযুক্ত উপ-সচিব আবু আলী মো. সাজ্জাদ হোসাইনকে পিরোজপুর, পররাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব হায়াত-উদ-দৌলা খানকে ব্রাহ্মণবাড়িয়া, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. শহিদুল ইসলামকে টাঙ্গাইল, স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত উপ-সচিব আঞ্জুমান আরাকে নড়াইলের ডিসি নিয়োগ দেয়া হয়েছে।বাংলাদেশ শিপিং কর্পোরেশনের জেনারেল ম্যানেজার মোহাম্মদ গোলামুর রহমান নাটোর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব গোপাল চন্দ্র দাস চুয়াডাঙ্গা, স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত উপ-সচিব মো. আলী আকবর মাগুরা, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে সংযুক্ত উপ-সচিব এস এম মোস্তফা কামাল সাতক্ষীরা এবং গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর একান্ত সচিব ফয়েজ আহমেদ বগুড়ার জেলা প্রশাসক হিসেবে নিয়াগ পেয়েছেন।

অপরদিকে বরগুনার ডিসি মো. মোখলেছুর রহমানকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপ-সচিব, পিরোজপুরের ডিসি আবু আহমেদ সিদ্দিককে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব, ব্রাহ্মণবাড়িয়ার ডিসি রেজওয়ানুর রহমানকে বিদ্যুৎ বিভাগের উপ-সচিব, নড়াইলের ডিসি মো. ইমদাদুল হক চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব, নাটোরের ডিসি শাহিনা খাতুনকে স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

চুয়াডাঙ্গার ডিসি জিয়া উদ্দিন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব, সাতক্ষীরার ডিসি মোহাম্মদ ইফতেখার হোসেনকে স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব এবং বগুড়ার ডিসি মোহাম্মদ নূরে-আলম সিদ্দিকিকে স্বাস্থ্য সেবা বিভাগে বদলি করা হয়েছে।তবে টাঙ্গাইলের ডিসিকে পদায়ন করে কোনো আদেশ জারি করা হয়নি।ডিসিরা জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সকল উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করেন।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: