সাতক্ষীরায় শহীদ রীমুর ২৫তম মৃত্যুবার্ষিকী পালন
সেপ্টেম্বর ২২, ২০১৮
প্রধানমন্ত্রীর সাথে সাতক্ষীরা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবুর সৌজন্য সাক্ষাত
সেপ্টেম্বর ২২, ২০১৮

সাতক্ষীরায় আদালতের নির্দেশ অমান্য করায় সাবেক ডিসি-ইউএনওসহ ৩ জনের কারাদণ্ড

আওলাদ হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরা সাবেক জেলা প্রশাসক সহ তিন জনকে দেওয়ানি কারাদন্ড দিয়েছে আদালত। গতকাল সাতক্ষীরা আশাশুনি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী এ আদেশ প্রদান করেন।

বিবাদীরা হলেন সাতক্ষীরা সাবেক (জেলা প্রশাসক) বর্তমান জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, ও আশাশুনি উপজেলার সাবেক (ইউএনও) বর্তমান নরসিংদী জেলার অতি: জেলা প্রশাসক সুষমা সুলতানা এবং সহকারী ভূমি কর্মকর্তা কামাল হোসেন।

মামলার নথি থেকে জানাগেছে বাদী ননী বালা হালদারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৭ সালে ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ডিসি ও ইউএনও পরস্পরের যোগসাজশে বিবাদী পক্ষকে ঐ জমিতে যেতে সহায়তা করেন। মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত তাদের দোসী সাব্যস্ত করেন এবং তাদের এক মাসের মধ্যে সাতক্ষীরা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পনের নির্দেশ প্রদান করেন। এই আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হবে বলে জানিয়েছেন আদালত। সিভিল প্রসিডিউরের ৩৯ আদেশ ২ (৩) বিধান মতে দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে তিন মাসের দেওয়ানি কারাদন্ড দেওয়া হয়।

সাতক্ষীরা জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: