‘গ্রামের মানুষও শহরের মতো সুযোগ-সুবিধা পাবে’
সেপ্টেম্বর ১৫, ২০১৮
নারী ভক্তের স্পর্শকাতর স্থানে স্পর্শ করায় স্বঘোষিত গুরুর কারাদণ্ড
সেপ্টেম্বর ১৫, ২০১৮

সরকারি চাকরিতে মেধাভিত্তিক পদোন্নতির ঘোষণা ইমরানের

Pakistani politician Imran Khan, chief of Pakistan Tehreek-e-Insaf party, arrives to address an election campaign rally in Islamabad, Pakistan, Saturday, July 21, 2018. Pakistan will hold general election on July 25. (AP Photo/Anjum Naveed)

আন্তর্জাতিক ডেস্ক: আমলাতন্ত্রকে রাজনৈতিক প্রভাবমুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে মেধাভিত্তিক পদোন্নতির ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সরকারের উচ্চাভিলাষী প্রকল্প বাস্তবায়নে কর্মকর্তাদের সহায়তারও আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার তিনি বলেন, রাজনৈতিক হস্তক্ষেপ থেকে আমলাতন্ত্রকে মুক্ত করাই হচ্ছে সরকারের এখনকার অগ্রাধিকার। পদোন্নতির ক্ষেত্রেও মেধাকে গুরুত্ব দেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

ইমরান খান বলেন, আমলাদের মর্যাদা সুরক্ষায় বেতন-ভাতা বৃদ্ধি করা হবে। এমনকি জবাবদিহিতার প্রক্রিয়ার সময় অবমাননাকর পরিস্থিতিরও ইতি ঘটানোর কথা বলেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ে সরকারি কর্মকর্তাদের এক সমাবেশে তিনি এসব কথা বলেন। দেশটির সাবেক এই ক্রিকেট কিংবদন্তি বলেন, কোনো কর্মকর্তা রাজনৈতিক যোগসাজশের থাকলেও তাতে কিছু যায় আসে না। কারণ এখন থেকে তাদের কাজের মূল্যায়নকেই গুরুত্ব দেয়া হবে।

ইমরান খান বলেন, আপনি পিটিআই কিংবা অন্য যে কোনো রাজনৈতিক দলকে পছন্দ বা অপছন্দ করেন কিনা, তা নিয়ে আমার কোনো উদ্বেগ নেই। আমার উদ্বেগ কেবল আপনার কার্যক্রম নিয়ে।

দেশের আসন্ন প্রতিকূলতা মোকাবেলার প্রতি জোর দিয়ে আমলাদেরকে পাক প্রধানমন্ত্রী বলেন, যে কোনো সময়ের চেয়ে বর্তমানে আপনাদের সহযোগিতা খুবই বেশি প্রয়োজন। সেক্ষেত্রে আপনারা যদি প্রত্যাশা অনুসারে কঠিন সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করতে ব্যর্থ হন, তাতে সরকার পরিচালনা স্রোতের ধারাও ব্যাহত হবে।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: