আইডিইবির সম্মেলনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাল রোবট
সেপ্টেম্বর ১৫, ২০১৮
হাতিরঝিলে ব্রিজের রেলিং ভেঙে পানিতে মাইক্রোবাস
সেপ্টেম্বর ১৫, ২০১৮

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আজ পর্দা উঠছে এশিয়া কাপের ১৪তম আসরের। আর উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায়। টাইগারদের পরিচিত প্রতিপক্ষের একটি শ্রীলঙ্কা। সাঙ্গাকারা-জয়াবর্ধনে পরবর্তী সময়ে লঙ্কানরা নিজেদের সেভাবে মেলে ধরতে না পারলেও এই দলে বেশ কয়েকজন তারকা খেলোয়াড় রয়েছেন, যারা নিজেরাই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন। তাই হালকাভাবে তাদের নেওয়ার সুযোগ নেই। তার ওপর আবার টুর্নামেন্টের প্রথম ম্যাচ। তাই কোনো পরীক্ষা নিরীক্ষা না গিয়ে শক্তিশালী দল নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে দেখা যেতে পারে লিটন দাসকে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওয়ানডে স্কোয়াডে থাকলেও একটা ম্যাচও খেলা হয়নি। সেখানে তিনটি ম্যাচেই ওপেন করা এনামুল হক বিজয় পুরোপুরি ব্যর্থ হওয়ার পর টি-টোয়েন্টিতে দুর্দান্ত খেলেন লিটন। সেই ব্যর্থতার কারণে এশিয়া কাপের দলে নেই বিজয়। ফলে লিটনের ওপেন করা এক প্রকার নিশ্চিত।

এরপর টানা তিন অটোমেটিক চয়েস তিন নম্বরে যথারীতি সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ।ছয় নম্বরে মোসাদ্দেক হোসেন সৈকত অথবা আরিফুল হককে দেখা যেতে পারে। দলে সাব্বিরের জায়গায় সাত নম্বরে থাকতে পারেন মোহাম্মদ মিঠুন।

স্পেশ্যালিস্ট স্পিনার হিসেবে মেহেদি হাসান মিরাজ ও নাজমুল ইসলাম অপুর মধ্যে যে কোনো একজনকে দেখা যেতে পারে। আবার একজন কম ব্যাটসম্যান খেলালে দুইজনই খেলতে পারেন। সেক্ষেত্রে মিরাজকে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে খেলানো হতে পারে। তিন পেসার খেললে মাশরাফি ও মুস্তাফিজের সঙ্গে রুবেল হোসেনের থাকার সম্ভাবনা বেশি।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য):
১. তামিম ইকবাল
২. লিটন দাস
৩. সাকিব আল হাসান
৪. মুশফিকুর রহিম (উইকেটরক্ষক)
৫. মাহমুদউল্লাহ রিয়াদ
৬. মোসাদ্দেক হোসেন সৈকত/আরিফুল হক
৭. মোহাম্মদ মিথুন
৮. মেহেদী হাসান মিরাজ/নাজমুল ইসলাম অপু
৯. মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)
১০. রুবেল হোসেন
১১. মুস্তাফিজুর রহমান

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: