ফের হাইকোর্টে শহিদুল আলমের জামিন আবেদন
সেপ্টেম্বর ১৮, ২০১৮
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর
সেপ্টেম্বর ১৮, ২০১৮

‘তাজিয়া মিছিলে বর্শা-বল্লম-তরবারি নিষিদ্ধ’

স্টাফ রিপোর্টার: পবিত্র আশুরায় তাজিয়া মিছিলে প্রবেশের সময় বর্শা, বল্লম, তরবারি, দা, ছোরা, কাঁচি ও টিফিনকারি ব্যাগ বহন নিষিদ্ধ করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। একইসঙ্গে মিছিলে আতশবাজি ও পটকা ফাটানো নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া মিছিলে ১২ ফুটের বেশি উচ্চতার নিশান ব্যবহার করা যাবে না।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় পুরান ঢাকা হোসাইনী দালান ইমাম বাড়ায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘পবিত্র আশুরা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ উপলক্ষে কয়েক স্তরের সুদৃঢ় নিরাপত্তা ও প্রবেশের চার মুখে চেক পোস্টে সাদা পোশাকে নিরাপত্তা বাহিনী থাকবে। আশুরা উপলক্ষে এখনও কোনও জঙ্গি হামলার আশঙ্কা নেই।’

তিনি আরও বলেন, ‘অনকল ইমারের্জন্সি সার্ভিসের জন্য সোয়াট, বোম ডিসপোজাল ইউনিট ও ক্রাইম সিন ওয়ান থাকবে। এছাড়া রাতে তাজিয়া মিছিলে কোনও ধরনের ধাতব এবং দাহ্য পদার্থ নিয়ে অংশগ্রহণ করা যাবে না।’

পবিত্র আশুরা শান্তিপূর্ণভাবে পালনের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

ডিএমপি কমিশনার বলেন, হোসনি দালান, বিবিকা রওজাসহ রাজধানীতে মিছিল যাবার প্রত্যেকটি পথে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, কাউন্টার টেরোরিজম প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, কৃঞ্চপদ রায়, যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, মফিজ উদ্দিন আহমেদ, উপ-কমিশনার(সিটি) প্রলয় কুমার জোয়ার্দার।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: