২৭ সেপ্টেম্বর রাজধানীতে বিএনপির জনসভা
সেপ্টেম্বর ২৪, ২০১৮
যমজ শিশুর জন্ম ১০ গুণ বেশি যে শহরে
সেপ্টেম্বর ২৪, ২০১৮

ঢাকাসহ তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

সিটিনিউজ ডেস্ক: রাজধানী ঢাকার মিরপুর, সাভার ও মাদারীপুর সদরে র‌্যাব এবং পুলিশের সঙ্গে তথকথিত ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) ভোরে এ তিনটি পৃথক ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

ঢাকা: রাজধানীর মিরপুর বেড়িবাঁধ এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২ এর সঙ্গে মাদক ব্যবসায়ীদের তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত একজন নিহত হয়েছেন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) ভোরে ওই এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, মিরপুর বেড়িবাঁধ এলাকায় গোপন তথ্যের ভিত্তিতে ভোরে র‌্যাব-২ সদস্যরা অভিযানে যায়। এ সময় একদল মাদকবিক্রেতা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে তারাও পাল্টা গুলি ছুঁড়ে। এতে অজ্ঞাতপরিচয় মাদকবিক্রেতার মৃত্যু হয়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দু’টি বিদেশি পিস্তলসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় র‌্যাবের দুইজন সদস্য আহত হয়েছেন।

সাভার: সাভারে মাদকদ্রব্য পাচারকালে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আসাদুল হক (৩০) নামে শীর্ষ এক মাদকবিক্রেতার মৃত্যু হয়েছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) ভোরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের বেড়িবাঁধ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।

র‌্যাব-২ এর এএসপি সাইফুল মালিক সাংবাদিকদের জানান, বিরুলিয়া এলাকায় একটি চক্র মাদকদ্রব্য পাচার করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে অভিযান চালাই। কিন্তু মাদকবিক্রেতারা আমাদের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়েন। আত্মরক্ষার্থে আমরাও পাল্টা গুলি চালালে তারা পিছু হটতে বাধ্য হয়। পরে ঘটনাস্থল থেকে রাজধানীর শীর্ষ মাদকবিক্রেতা আসাদুলকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, নিহত আসাদুল হকের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। অভিযানের সময় ঘটনাস্থল থেকে এক হাজার পিস ইয়াবা, চার কেজি গাঁজা, একটি বিদেশি পিস্তল একটি শর্টগান উদ্ধার করা হয়েছে।

মাদারীপুর: মাদারীপুর সদরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলিম মোল্লা ওরফে আলি মোল্লা নামে এক যুবক নিহত হয়েছেন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) ভোরে উপজেলার শিড়খাড়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

পুলিশের দাবি নিহত যুবক একাধিক ডাকাতি ও চুরি মামলার আসামি। তিনি মাদারীপুরের ডাসার থানার পূর্ব কমলাপুর গ্রামের সামসুল হক মোল্লার ছেলে।

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকায় সোমবার গভীর রাতে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এই সংবাদের ভিত্তিতে মাদারীপুর গোয়েন্দা পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাতরা গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায়ে ডাকাত দল পালিয়ে গেলে গুলিবিদ্ধ এক যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার সাংবাদিকদের জানান, নিহতের বিরুদ্ধে মাদারীপুর ও রংপুরসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। সে মোটরসাইকেল চোর চক্রের সক্রীয় সদস্য। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার করেছে।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: