খালেদার অনুপস্থিতিতে বিচার নিয়ে আদেশ আজ
সেপ্টেম্বর ২০, ২০১৮
নাজিব রাজাক ফের গ্রেপ্তার, দায়ের হবে ২১ মামলা
সেপ্টেম্বর ২০, ২০১৮

ড. কামাল হোসেনের নেতৃত্বে বৃহত্তর ঐক্য চায় বিএনপি

স্টাফ রিপোর্টার: জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বৃহত্তর জাতীয় ঐক্য চায় বিএনপি। চলতি মাসের শেষে সরকারের বাইরে থাকা রাজনৈতিক দল ও জোট নিয়ে এ ঐক্যের আনুষ্ঠানিক ঘোষণার সম্ভাবনা আছে বলে বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা জানিয়েছেন।

বিষয়টি নিয়ে সোমবার ও বুধবার রাতে অনুষ্ঠিত বিএনপির নীতিনির্ধারকদের বৈঠকে আলোচনা হয়েছে। সেখানে অধিকাংশ সদস্য ড. কামাল হোসেনের নেতৃত্বের বিষয়ে পক্ষে মত দিয়েছেন। এখন এ ব্যাপারে লন্ডনে চিকিৎসাধীন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সবুজ সংকেত দিলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলটি।

এর আগে সোমবার রাতে অনুষ্ঠিত দলের নীতিনির্ধারকদের বৈঠকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ১৩ দফা ও উপদফা এবং নয়টি লক্ষ্যে খসড়া চূড়ান্ত করা হয়। এই খসড়া নিয়ে ড. কামালের সঙ্গে বিএনপির একাধিক দায়িত্বশীল নেতা কথা বলেছেন। বিএনপির এই খসড়ার সঙ্গে প্রায় একমত পোষণ করেছেন ড. কামাল হোসেন বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

সূত্র জানায়, ড. কামাল হোসেন ছাড়াও বাম গণতান্ত্রিক জোটের আট দলের সঙ্গেও এ বিষয় নিয়ে আলোচনা চলছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে একাধিক দায়িত্বপ্রাপ্ত নেতা এ কাজ করছেন। সেক্ষেত্রে সবাই ড. কামাল হোসেনের নেতৃত্বে বৃহত্তর জাতীয় ঐক্য গঠনের বিষয়ে একমত হয়েছেন।

বুধবার রাতে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির নীতিনির্ধারকদের বৈঠকে বৃহত্তর জাতীয় ঐক্য ছাড়াও আন্দোলনের বিষয়ে আলোচনা হয়। বৈঠকে শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার উদ্যোগে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে আয়োজিত সমাবেশে যোগদানের সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও খালেদা জিয়ার শারীরিক অবস্থা, তার চিকিৎসা, জাতীয় নির্বাচনে দলের রূপরেখা নিয়েও আলোচনা করা হয়।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: