অঘোষিত সেমিফাইনাল খেলবে বাংলাদেশ-পাকিস্তান
সেপ্টেম্বর ২৬, ২০১৮
আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশ করবে না: কাদের
সেপ্টেম্বর ২৬, ২০১৮

চট্টগ্রামে দুর্ঘটনার কবলে ইউএস বাংলা

চট্টগ্রাম প্রতিনিধি: ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-১৪১ বিমান চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণের (নোস ল্যান্ডিং) সময় দুর্ঘটনার কবলে পড়েছে। বিমানে ১৬৪ জন যাত্রী ছিলেন। এখন পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ইউএস-বাংলার পক্ষ থেকে জানানো হয়েছে বিএস- ১৪১ ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটিতে পড়ে। সেখান থেকে দ্রুত কাছের বিমানবন্দর চট্টগ্রামের শাহ আমানতে ইমার্জেন্সি ল্যান্ডিং করানো হয়।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম গণমাধ্যমকে জানান, যাত্রীদের অক্ষত অবস্থায় নামানো সম্ভব হয়েছে। তিনি বলেন, সম্ভবত উড়োজাহাজটির সামনের অংশে কোনও একটি ত্রুটি ধরা পড়ার পড়েই তা দ্রুত অবতরণের সিদ্ধান্ত হয়।

অবতরণের সময় ফ্লাইটটি মুখ থুবড়ে পড়ে, তার কি কারণ জানতে চাইলে কামরুল বলেন, নোজ ডাউনে কোনও একটি সমস্যা ছিলো বলেই এমনটা হয়েছে।

অবতরণের সময় ল্যান্ডিং গিয়ার নামছিল না বলে এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) রুমকে জানিয়েছেন ফ্লাইটের পাইলট।

এর আগে বুধবার দুপুরে প্রথম চেষ্টায় ফ্লাইটটি কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করতে না পেরে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

ফ্লাইটের ভেতরের অবস্থা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শাহ আমানত বিমানবন্দরের স্টেশন ম্যানেজার আজমি।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: