যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি
সেপ্টেম্বর ২৩, ২০১৮
তালা সরকারি কলেজের ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী উৎসব
সেপ্টেম্বর ২৩, ২০১৮

ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা উদ্বোধন করলেন রবি এমপি

আওলাদ হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় প্রায় চারশত বছরের ঐতিহ্যবাহী গুড়পুকুরের মেলা উদ্বোধন হয়েছে। মেলা উপলক্ষে শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্ক ও পৌর দীঘীকে নবরুপে সাজানোর পাশাপাশি গাছের গোড়ায় লাল সাদা ও সবুজ রঙ্গে রাঙ্গানো হয়। পুরো পার্ক জুড়ে প্রায় দুই শতাধিকের অধিক স্টল স্থাপন করা হয়েছে। স্টল গুলিতে সাজানো হয়েছে মনোহরি পণ্য, পোশাক সামগ্রী, শিশুদের খেলনা, ইলেকট্রনিক্স সামগ্রী, বাহারী খাবারের সমাহার, সহ বিভিন্ন রকমের পরসা সাজানো হয়েছে স্টল গুলিতে, পাশাপাশি শিশুদের বিনোদনের জন্য স্থাপন করা হয়েছে।

ট্রেন, ঘোড়ার গাড়ি, নাগর দোলা, এক কথায় মেলার সব বয়সের মানুষের প্রয়োজনীয় সামগ্রী মুলত মেলা পহেলা আশ্বিনে শহরের পলাশপোল গুড়পুকুরের পাড়ে বটতলায় মা মনসাপূজার মাধ্যমে শুরু হয়। মেলা উপলক্ষে বহুকাল থেকে পলাশপোল স্কুলের দুই পাশ্ব দিয়ে লৌহজাত দ্রব্য, বাঁশ ও বেতের দোকান এবং বিভিন্ন প্রজাতির গাছের নার্সারী, মেলায় সকল ধরনের র‌্যাফেল ড্র ও পুতুল নাচ, যাত্রা গান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। মেলা চলবে এক মাস যাবৎ তবে ব্যবসায়ী ও ক্রেতা সাধারনের আবেদনের প্রেক্ষিতে সময় বাড়াতে পারে কর্তৃপক্ষ। মেলা এলাকায় জন সাধারণের যানমাল নিরাপত্তা রক্ষার্থে জেলা পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

গত শুক্রবার সকাল ১০টা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা প্রশাসন ও সাতক্ষীরা পৌর সভার আয়োজনে মেলা আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে উদ্বোধন করেন। সাতক্ষীরা এক আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহ আবদুল সাদী, অতি: পুলিশ সুপার সদর সার্কেল মেরিনা আক্তার, পৌর মেয়র তাসকিন আহমেদ, প্যানেল মেয়র আলহাজ্ব কাজী ফিরোজ হাসান, ফারহা দিবা খান সাথী, কাউন্সিলর শেখ শফিক উদ্দৌলা সাগর, শেখ আব্দুস সেলিম, শহিদুল ইসলাম, শফিকুল আলম বাবু, জাহাঙ্গীর হোসেন কালু, শাহিনূর রহমান, সংরক্ষিত কাউন্সিলর জ্যোস্না আরা, অনিমারাণী আ’লীগ নেতা শেখ নূরুল হক, মকসুমুল হাকিম, তৌহিদুর রহমান, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব শেখ মোশফিকুর রহমান মিল্টন সহ প্রশাসন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: