চলতি বছর জিডিপি প্রবৃদ্ধি হবে ৭.৫ শতাংশ
সেপ্টেম্বর ২৬, ২০১৮
চট্টগ্রামে দুর্ঘটনার কবলে ইউএস বাংলা
সেপ্টেম্বর ২৬, ২০১৮

অঘোষিত সেমিফাইনাল খেলবে বাংলাদেশ-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ভারতের। যদিও নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে রোমাঞ্চকর এক টাই ম্যাচ দেখালো ভারত। অন্যদিকে দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে আফগানিস্তান। ফলে ১ ম্যাচ করে জেতা বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ম্যাচের জয়ী দলই হবে ২৮ সেপ্টেম্বরের ফাইনালিস্ট।

বুধবার (২৬ সেপ্টেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।

সর্বশেষ এই পাকিস্তানের বিপক্ষে নিজেদের মাটিতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সেবার ৩-০ ব্যবধানে জিতেছিল টাইগাররা। তবে দুই দলেই তারপর এসেছে বেশকিছু পরিবর্তন। পাকিস্তান সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে। আর বাংলাদেশ সবধরনের ক্রিকেটেই অনেকটা এগিয়েছে।

তবে চলতি এশিয়া কাপে বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই সুপার ফোরে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে। আবার দুই দলই ভারতের কাছে বিধ্বস্ত হয়েছে।

এদিকে তামিম ইকবালের ইনজুরিতে এশিয়া কাপে বাংলাদেশ শিবিরে ওপেনার সংকট দেখা দেয়। পরে হঠাৎই দেশ থেকে উড়িয়ে নেওয়া হয় সৌম্য সরকার ও ইমরুল কায়েসকে। সে সময় দেশ ছাড়ার আগে টুর্নামেন্টে আফগানিস্তান ও পাকিস্তানের ম্যাচকে ‘কোয়ার্টার ফাইনাল’ ও সেমিফাইনাল হিসেবে আখ্যা দিয়েছিলেন সৌম্য। বাস্তবতাটা ঠিক তেমনই।

প্রথম ধাক্কায় শ্বাসরুদ্ধকর এক জয়ে আফগানদের হারায় টাইগাররা। শেষ বলে জয় নিশ্চিত যাকে বলে। ৩ রানের জয়ে যেন সেমিফাইনালই পাড়ি দিল। আর এবার সেই পাকিস্তান ম্যাচ। যেটি অঘোষিত সেমিফাইনাল ছাড়া আর কিছুই নয়।

বাংলাদেশের একাদশ (সম্ভাব্য): লিটন দাস, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

পাকিস্তানের একাদশ (সম্ভাব্য): ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী, উসমান খান, শাহীন শাহ আফ্রিদি।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: