তালায় যথাযথ মর্যদায় জাতীয় শোক দিবস পালন
আগস্ট ১৬, ২০১৮
‘সাতক্ষীরায় পবিত্র ঈদুল আযহা শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষে জেলা পুলিশ সকল প্রস্তুতি গ্রহণ করবে’
আগস্ট ১৬, ২০১৮

সর্বত্র ঈদ আনন্দ; সাতক্ষীরার বিপনী বিতান গুলোতে কেনাকাটার ধুম

আওলাদ হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: ঈদুল আযহা সমাগত, দ্রুত এগিয়ে আসছে কুরবানী ঈদ। কেউ কেউ বলেন বকরা ঈদ, ঈদুল আযহা দৃশ্যতঃ পশু কুরবানীই প্রধান আলেখ্য। সকলের লক্ষ্য থাকে সুন্দর, সৌন্দর্যময় এবং স্বাস্থ্যবান গরু এবং খাশির প্রতি, পশু কুরবানী অন্যতম লক্ষ্য থাকলেও ঈদ প্রস্তুতি এবং ঈদ পালনে থেমে নেই পোশাক সহ অপরাপর কেনা কাটা। আগামী বাইশ আগষ্ট বাংলাদেশে উদযাপিত হবে খুশির ঈদ, আনন্দ উৎসব আর উচ্ছাসের ঈদ।

সাতক্ষীরার বাস্তবতায় গরু পছন্দ। গরু খাসি কেনা কাটার পাশাপাশি শহরের বিপনী বিতান গুলোতে কেনা কাটার ধুম পড়েছে। ঈদুল আযহা দৃশ্যতঃ ঘরের দুয়ারে কড়া নাড়ছে আর ঈদ আগমনে ধ্বনিতে মুখরিত জন মানুষের অন্তঃরাত্মাসহ গ্রাম, শহর সহ প্রত্যন্ত এলাকা, জেলা শহর সাতক্ষীরায় বিভিন্ন প্রত্যন্ত এলাকা হতে চাহিদানুযায়ী ঈদ প্রস্তুতি এবং ঈদ কেনাকাটা করতে আসছে। ঈদুল ফিতরের ন্যায় উপচে পড়া ভিড় না থাকলেও থেমে নেই কেনাকাটা, নারী শিশু, কিশোর, সহ সব শ্রেণীর মানুষের সরব উপস্থিতি মার্কেটগুলোতে, রেডিমেট পোশাকের পাশাপাশি থ্রিপিচ এবং প্যান্ট শার্ট এর কদর আর চাহিদা সর্বাধিক। মহিলাদের কেনা কাটায় বিশেষ ভাবে পরিলক্ষিত হচ্ছে থ্রি পিস, প্রসাধনী, এবং ম্যাচিং করা বিভিন্ন ধরনের ড্রেজ, এবারের ঈদুল আযহায় শহরের ইলেকট্রনিক্স দোকান গুলোতে অস্বাভাবিক বেচা কেনা প্রত্যক্ষ করা যাচ্ছে। বিশেষ করে রেফ্রিজারেটর (ফ্রিজ) বিক্রির হিড়িক পড়েছে, নরমাল, ডিপ, ফ্রস্ট, ননফ্রস্ট, সব ধরনের ফ্রিজের বিক্রি বেড়েছে, টেলিভিশন, এসি, ফ্যান ওভেন, রাইস কুকার সহ বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স সামগ্রী ঈদ কেনা কাটায় স্থান করে নিয়েছে।

জেলা শহরের পাশাপাশি শহরের বাইরে উপজেলা পর্যায়ের মার্কেট গুলোতেও ফ্রিজ ও টিভির শোরুম গুলোতে ব্যাপক বিক্রি হচ্ছে ফ্রিজ ও টিভি ঈদ উপলক্ষে বিভিন্ন ধরনের মটর সাইকেলের বিক্রিও দৃশ্যমান। সামনে ঈদ আর তাই ঘর সাজানোর বিষয়টি বিশেষ গুরুত্ব পাচ্ছে সে কারনে বিভিন্ন ধরনের আসবাব পত্রের বিক্রি অতীতের যে কোন সময় অপেক্ষা বেশী চারিদিকে ঈদ উৎসব, ঈদ আনন্দ আর কেনা কাটা, শহরের বড় বড় বিপনী বিতান ও মার্কেট গুলোর পাশাপাশি ফুটপথ এবং মাঝারী মার্কেট ও বিপনী বিতানগুলোতেও ভিড় আর ভিড়। সকলের চাহিদা পছন্দ সই পণ্য আবার সাধ আর সার্ধ্যরে বিষয়টিও প্রধান্য পাচ্ছে। নতুন দা, হাসুয়া, ছুরি, দাঁড়িপাল্লা, এবং বিভিন্ন ধরনের বাটকারার কদর আর প্রয়োজনীয়তা কারনে কুরবানী দিতে আগ্রহী বা ছুটছে কামারের দোকানে, বরাবরের ন্যায় ঈদের অন্যতম পাথেয় টুপি, আতর, ছুরমার চাহিদার শেষ নেই, শহরের থানা সড়ক এলাকাতে সব শ্রেণীর মানুষের ভিড় লেগেই আছে।

দর্জিরা অর্ডার নিচ্ছে না, সময় নেই স্যান্ডেলের দোকান গুলোতে সব বয়সের মানুষের উপস্থিতি চোখে পড়ার মত সর্বত্র ঈদ প্রস্তুতি আর কেনা কাটা, গ্রামের মেঠো পথ গুলোতে প্রিয়জনদের পদচারনা সব মিলে সাতক্ষীরার ঈদ প্রস্তুতি ও কেনা কাটায় প্রাণ ফিরে পেয়েছে।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: