তিন রুটে ফেরি চলাচল বিঘ্নিত, ঈদযাত্রায় অনিশ্চয়তা
আগস্ট ১৯, ২০১৮
লাব্বাইক ধ্বনিতে মুখরিত তাঁবুর শহর মিনা
আগস্ট ১৯, ২০১৮

মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা ছাড়া বাকি সব কোটা বাতিল হচ্ছে।

শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রাজধানীর তোপখানা রোডের বিএমএ ভবনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মোহাম্মদ নাসিম বলেন, কোটা আন্দোলনকারীদের কথা শুনেছেন প্রধানমন্ত্রী। একপর্যায়ে তিনি কোটা তুলে নেয়ার কথা বলেছেন।

যেহেতু এটি একটি সাংবিধানিক ব্যাপার। একটি সিস্টেমের মধ্যে দিয়ে মীমাংসা করতে হবে। তাই তিনি এ সংক্রান্ত একটি কমিটি করে দেন। কমিটি প্রধানমন্ত্রীর কাছে ইতিমধ্যে তাদের প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনে তারা বলেছে, মুক্তিযোদ্ধার বিষয়টি ছাড়া কোটা বাতিল করতে তাদের আপত্তি নেই। প্রতিবেদন অনুযায়ী এটিই বাস্তবায়ন হতে যাচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকায় ফিটনেসবিহীন গাড়ি চালাচ্ছেন আওয়ামী লীগের লোকরা। এদের সঙ্গে আমরা অনেকেই আছি। শ্রমিক নেতারা আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, সিপিবি করেন। এদের কারণে আজ লাইসেন্সবিহীন চালকরা লাগামহীন গাড়ি চালাচ্ছেন। জয়বাংলা বলে সব করে যাচ্ছে এসব তথাকথিত জয়বাংলা পার্টি। এরা মানুষকে বিষিয়ে তুলেছে। তিনি বলেন, উপমহাদেশে জওহর লাল নেহেরুর পর সংসদীয় গণতন্ত্রে একটানা তিনবারের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হাসিনা।

সভাপতির বক্তব্যে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আগামী সংসদ নির্বাচনের জন্য হাসপাতালে আসা রোগীদের কাছে নৌকা মার্কায় ভোট চাইতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা প্রমুখ।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: