ফের ট্রেনের শিডিউল বিপর্যয়
আগস্ট ১৯, ২০১৮
কোটালীপাড়ার তিন গ্রামের গরু চাষীদের মধ্যে সাজ সাজ রব
আগস্ট ১৯, ২০১৮

ঠিকানাবিহীন বেদে পরিবারের মাঝে বাউফল ইউএনও’র সাহায্য বিতরণ

এম জাফরান হারুন, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালী বাউফল উপজেলার বাউফল দশমিনা মহা সড়কের পাশে দাশপাড়া বালুর মাঠ ঠিকানাবিহীন বেদে পরিবার বেশ কিছু দিন হয় তারা ঘাটি গেড়েছে। জীবিকা নির্বাহের জন্য তারা উপার্জনে নেমেছে। এখান থেকে কিছু উপার্জন আয় করে আবার হয়তো কোথাও গিয়ে এই ঠিকানাবিহীন বেদে পরিবার ঘাটি গড়বে। সেখান থেকে আবার কোথাও। ঝড় হোক আর বৃষ্টি হোক খোলা আকাশের নিচে ছোট ছোট চাঙ বেধেঁ বেশ কয়েকটি পরিবার।

হঠাৎ সৎ, নিষ্ঠাবান, নির্ভীক, সাহায্যকারী বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিযুষ চন্দ্র দে তার অফিসিয়াল কাজে বাউফল উপজেলা থেকে দশমিনা আবার বাউফল দেখতে পেলেন কিভাবে জীবিকা নির্বাহ করছে ঠিকানাবিহীন বেদে পরিবার। বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে দেখলেন তাদের ইতিহাস। তাই হয়তো ভাবলেন কিছু সামান্য হলেও তাদের সাহায্যে এগিয়ে আসব। ঠিক তাই-ই করলেন এই অন্যের ব্যথায় ব্যথিত হওয়া সাহায্যকারী পিযুষ চন্দ্র দে। সন্ধ্যা হয়ে রাতের আধার পড়ে। হাতে কিছু সাহায্য নিয়ে চলে গেলেন ঠিকানাবিহীন বেদে পরিবারের মাঝে। ওরাও খুশিতে হইহুল্লুর বুঝতে পেরেছে ওদের কিছু দিবে। দেরী আর করলেন না সাহায্যকারী এই মানুষ। ঠিকানাবিহীন ওই বেদে পরিবারের মাঝে তখনই সাহায্য হাতে হাতে দিয়ে দিলেন।

এ প্রসঙ্গে সৎ, নিষ্ঠাবান, নির্ভীক, সাহায্যকারী বাউফল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পিযুষ চন্দ্র দে বলেন, দাসপাড়া বালুর মাঠে কয়েকটি বেদে পরিবার ঘাটি গেড়েছে। জায়গাটা একেবারে রাস্তার পাশে হওয়ায় কালাইয়া কিংবা দশমিনা যেতে আসতে খুব চোখে পড়ছিল। ভাবলাম, কি করা যায় এদের জন্য। অতপর একটা উপায় বের করলাম। যে সরকারের সাধারণ ত্রাণ তহবিল থেকে কিছুটা মানবিক সহায়তা দিব। হয়তো পরিমাণে খুব সামান্য কিন্তু রাতের আধারে ঠিক ঈদের প্রাক্কালে ঠিকানাবিহীন পরিবার গুলোর জন্য প্রত্যাশিত এই সামান্যই কতটা অসামান্য তা তাদের চোখ মুখের প্রকাশ্য ভঙ্গিতে ছিল স্পষ্ট।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: