তাজুল ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
আগস্ট ১৪, ২০১৮
সড়ক দূর্ঘটনা রোধে গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের প্রশংশনীয় উদ্যোগ
আগস্ট ১৪, ২০১৮

জাতীয় শোক-দিবস পালন উপলক্ষে টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানাবেন শেখ হাসিনা

নজরুল ইসলাম, গোপালগঞ্জ প্রতিনিধি: আগামী বুধবার (১৫.০৮.২০১৮) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব-১ স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানাগেছে।

ওই ফ্যাক্স বার্তায় জানানো হয়েছে, আগামী বুধবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান করা হবে।পরে প্রধানমন্ত্রী মোনাজাতে অংশ নিবেন।বেলা ১১ টায় বঙ্গবন্ধুর সমাধীস্থলে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের সীমানা মুকসুদপুর থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চরগোবরা এবং ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধীস্থল পর‌্যন্ত অন্ততঃ পাঁচ শতাধিক কালো-কাপড়ে মোড়া তোরণ নির্মাণ করা হয়েছে। ৭৫-এর ১৫ আগষ্ট নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামে এসব তোরণ নির্মাণ করেছেন জেলা-উপজেলা আওয়ামী লীগ, জেলা যুব লীগ, বিভিন্ন জনপ্রতিনিধিসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর‌্যায়ে।এছাড়া গোপালগঞ্জ থেকে টুঙ্গিপাড়া পর‌্যন্ত সড়কের দুই পাশে বঙ্গবন্ধু ছবি সংবলিত প্লাকার্ড লাগানো হয়েছে। টুঙ্গিপাড়ায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে কালো-কাপড়ের পতাকা টাঙানো হয়েছে। টুঙ্গিপাড়াসহ পুরো জেলা শোকাবহ আভা বিরাজ করছে।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে পুরো জেলা জুড়ে শোকাবহ পরিবেশ বিরাজ করছে। সড়ক-মহাসড়কের কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে।এছাড়া জেলার বিভিন্ন স্থানে স্ব-উদ্যোগে কাঙালি ভোজ অনুষ্ঠিত হবে।

গোপালগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানিয়েছেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। পুলিশ, ডিবি পুলিশ, র‌্যাবের্ পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে কাজ করছেন। প্রতি বারের ন্যায় এবারও প্রধানমন্ত্রী সফর নির্বিঘ্ন হবে বলে তিনি আশা করছেন, আর এর জন্য যাবতীয় সব ধরণের প্রস্তুতি রয়েছে জেলা পুলিশের বলে তিনি জানান।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: