গোপালগঞ্জে বজ্রপাতে এক কৃষক নিহত
আগস্ট ২০, ২০১৮
চাকুরী শেষে আমি জনগনের প্রতিনিধিত্ব করতে চাই: মনোনয়ন প্রত্যাশী আতাউর রহমান
আগস্ট ২০, ২০১৮

গোপালগঞ্জের একটি ইউনিয়নে ভাতাভোগীদের নাম বাদ দেয়ায় এলাকায় অসন্তোষ

নজরুল ইসলাম, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া ইউনিয়নে কোন প্রকার মাইকিং বা মৌখিক সংবাদ না দিয়েই বয়ষ্কভাতা ও বিধবা ভাতাভোগীদের নাম বাদ দেয়ায় এলাকায় চরম অসন্তোষ বিরাজ করছে। পুরনো ভাতাভোগীদের নাম বাদ দিয়ে উৎঁকোচের বিনিময়ে সরকারী পেনশনভোগী সাবেক মেম্বারসহ বিভিন্ন নামে নতুন করে ভাতার তালিকা করায় ওই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার বিশ্বজিৎ বিশ্বাসের বিরুদ্ধে জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে ভুক্তভোগীদের পক্ষে লিখিত অভিযোগ করেছে জাহাঙ্গীর আলম নামের এক ব্যাক্তি।

লিখিত অভিযোগ সুত্রে জানাযায়, ওই ওয়ার্ডের মইফুল বেগম, রেনু বেগম, মহুরোন বেগম, সাহেরা বেগম, মোমেনা বেগম, হোসেন মোল্লা, মাহামুদ সরদার, সোনাই বেগমসহ ১১ ভাতাভোগীকে কোন প্রকার সংবাদ না দিয়ে ৫ নং ওয়ার্ডের মেম্বার বিশ্বজিৎ বিশ্বাস নতুন তালিকা থেকে বাদ দিয়েছে। পরিবর্তে ৫/৬ হাজার টাকা করে নিয়ে সরকারী পেনশনভোগী সাবেক মেম্বারসহ বিভিন্ন নামে নতুন করে ভাতার তালিকা করে জমা করেছে। অভিযোগকারী আরো উল্লেখ করেছে, উক্ত মেম্বার সম্প্রতি ওই ওয়ার্ডে ভিজিডি তালিকা তৈরীর সময়েও ৩/৪ হাজার করে টাকা উৎকোচ নিয়ে তালিকা তৈরী করে দিয়েছে। এ ছাড়াও মেম্বার বিশ্বজিৎ বিশ্বাস প্রধানমন্ত্রীর দেয়া ঘর দেয়ার আশ্বাসে কয়েকজনের কাছ থেকে ২৫ হাজার টাকা করে ঘুষ নিয়েছে। এসব কারণে এলাকাবাসী ওই মেম্বারে বিরুদ্ধে বিচার দাবী করে বাদ দেওয়া ভাতাভোগীদের নাম যাতে বা না যায় তার ব্যবস্থানেয়ার জন্য দাবী জানিয়েছে।

এসব বিষয় নিয়ে কথা বললে মেম্বার বিশ্বজিৎ বিশ্বাস জানায়, আমি বুঝতে পারিনি হঠাৎ করে তালিকা হয়ে যাবে তাই এরাব বাদ পড়েছে। তাছাড়া আমি কারো কাছ থেকে কোন ঘুষ নিইনি। সাবেক মেম্বারের নামে ভাতার কার্ড আমি করিনি। সমাজসেবা অফিসের লোকজন করে দিয়েছে।

এসব বিষয় নিয়ে কথা বললে ১৪ নং করপাড়া ইউনিয়নের চেয়ারম্যান শিকদার সাহ সুফিয়ান জানান, আমি মাইকিং করা এবং মৌখিকভাবেও ভাতাভোগীদের সংবাদ দেয়ার নির্দেশ দিয়েছি। যেসব প্রকৃত ভাতাভোগীরা

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: