‘গাজীপুরে সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত’
জুন ২৫, ২০১৮
মেদ বাড়বে না যে পদ্ধতিতে ভাত রান্না করলে
জুন ২৫, ২০১৮

১১.৬ মিলিয়ন মার্কিন ডলার দাম এই টেবিলের

রকমারি ডেস্ক: ৪০০ বছরের পুরনো এক টেবিলের পায়া বাদ দিয়ে শুধু মূল অংশেরই দাম নির্ধারিত হয়েছে ১১ দশমিক ছয় মিলিয়ন মার্কিন ডলার। টেবিলটি আগামী ২৮ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত মাস্টারপিস লন্ডন আর্ট ফেয়ারে নিলামে উঠবে।

জানা গেছে, টাসকানির ডিউক পরিবার ফ্রান্সেসকো ডি মেডিকি এর জন্য টেবিলটি বানানো হয়েছিল। ১৫৬৮ সালে নির্মাণ কাজ শেষ হওয়া এই টেবিলটির নকশা করেন জর্জিও ভাসারি।

টেবিলটি ‘পিয়েত্র দূরে’ নামক সেসময়ের এক পদ্ধতিতে নির্মাণ করা হয়। শত শত শক্ত পাথর খুব চিকন করে কেটে বানানো হয় এর মূল অংশটি। সাদা মার্বেল পাথরের সেই মূল অংশে ছিল মূল্যবান জ্যাস্পার এবং নীলা পাথরের চোখ ধাধানো নকশা। আর পুরো টেবিলটি তৈরি করতে সময় লেগেছিল পাক্কা ১০ বছর।

টেবিলটি সম্পর্কে লন্ডনের আর্ট ডিলার বেনেডিক্ট টমলিনসন জানান, “এই টেবিলটি তৈরিতে যে খরচ হয় তার কিছু কম বা বেশি দিয়ে টাইটানের তৈলচিত্র কেনা যেতো। সেসময়ের হিসেবে একটি টেবিলের হিসেবে খুবই ব্যয়বহুল ছিল এটি”।

আসন্ন নিলামে টেবিলটিকে ‘১০ মিলিয়ন পাউন্ড’ ক্যাটেগরিতে রেখেছে নিলামকারী সংস্থা। মার্কিন ডলারের হিসেবে টেবিলটির বিডিং প্রাইস ধরা হয়েছে ১১ দশমিক ছয় মিলিয়ন ডলার।

সূত্র: এনডিটিভি

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: