নারী অপহরণকারী এখন খোদ বারদোনায়
জুন ২৮, ২০১৮
লামায় জঙ্গীবাদ বিরোধী প্রচারণসহ জনসচেতনতামূলক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্টিত
জুন ২৮, ২০১৮

লামায় শিশু ও নারী উন্নয়ন সচেতনতামুলক কর্মশালা অনুষ্টিত

আরিফুল ইসলাম, লামা প্রতিনিধি: লামা উপজেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রম (৫ম পযার্য়ে) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় বুধবার সকাল ১০টায় শিশু কিশোরদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

র‌্যালী শেষে উপজেলা টাউন হলে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় সভাপতিত্বে করেন, লামা ’উপজেলা নিবার্হী অফিসার নুরে এ জান্নাত রুমি, প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, লামা থানা অফিসার ইনচার্জ আপ্পেলা রাজু নাহা, উপজেলা মাধ্যমিক অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা মৎস অফিসার মাসুদ পারভেদ মাহাজাদা, পরিবার পরিকল্পনা কর্মর্কতা জুবাইয়েদা বেগম, প্রেসক্লাব সভাপতি বাবু প্রিয়দর্শী বডুয়া বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। অনুষ্টান সঞ্চালনায় ছিলেন, সহকারি তথ্য অফিসার রুহুল আমিন চৌধুরী।

এ সময় বক্তারা,প্রাথমিক শিক্ষা,শিশু ও নারী অধিকার, পরিষ্কারপরিছনতা, যৌতুক এবং বিবাহ প্রতিরোধ, অটিজম ও শিশু মানসিক স্বাস্থ্য, টিকাদান জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসুচি সমুহ, শিশু পানি ডুবে যাওয়া প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দুযোর্গকালীন নারী ও শিশুর সচেনতা বৃদ্ধি নিয়ে, বক্তারা উপরোক্ত বিষয়টিগুলো নিয়ে আলাচনা করেন।

এ সময় আলোচনা সভায় প্রায় ৪ শতাধি-কোমলমতি স্কুল-মাদ্রসার শিক্ষার্থী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী, সাংবাদিকগণ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ, স্থানীয় নের্তৃবৃন্দ ও উপজেলাস্থ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: