নরসিংদীতে ক্রিকেট খেলা নিয়ে দুপক্ষের সংঘর্ষে স্কুলছাত্র নিহত
জুন ২৬, ২০১৮
গোপালগঞ্জে হোন্ডা কোম্পানীর মোটরসাইকেলের শো-রুম উদ্বোধন
জুন ২৬, ২০১৮

মানুষ মানুষের জন্য

আরিফুল ইসলাম, লামা প্রতিনিধি: সাইফুল ও নীলুফা ভাইবোন। বাড়ী পার্বত্য লামার আজিজনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্হ সন্ধীপপাড়ায়। যে বয়সে স্কুলের সোনালী আঙ্গিনায় যাবার কথা সে বয়সে জীবিকার প্রয়োজনে শিক্ষাজীবন থেকে ছুটি নিয়ে হাল ধরেছে পৈতৃক পেশা ছাতা মেরামতের। আর এ থেকে উপার্জিত টাকা দিয়ে চলে সংসার। আর যদি কিছু না পায় তবে চুলোয় আগুন জ্বলেনা ক্ষুধার সাথে যুদ্ধ করে ৫টি জীবনকে অনাহারে কাটাতে হয়।

আজ বিকেলে চাম্বি মফিজ বাজারস্থ বাদামতলে সাহাবউদ্দিন হুজুরের কুলিং কর্নারে ইসলামপুর বি আলম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রদ্ধেয় জনাব নুরুল আবছার ভাই ও অগ্রণী ব্যাংক আজিজনগর শাখার স্টাফ দেলোয়ার সহ চা খাবার সময় হঠাৎ এ দৃশ্যটি চোখে পড়ল। আবছার ভাইয়ের নিকট সব শোনলাম। ছেলেটিকে কাছে ডাকলাম। যা শুনলাম উপস্থিত সকলের হৃদয়ে নাড়া দিয়েছে। জানি মানবিক মুল্যবোধ সম্পন্ন যে কোন মানুষের হৃদয়ে গভীরভাবে দাগ কাটবে।

আজ থেকে ৪ দিন আগে ও এ স্থানে কাজ করেছেন তার পিতা সদা হাস্সোজ্জ্বল, অমায়িক ব্যবহারের অধিকারি প্রিয় সেলিম ভাই। ছাতা মেকার সেলিম ভাই।
লিভার ও শরীরের দুরারোগ্য রোগের সাথে- সম্বল যা ছিল তা দিয়ে চেষ্টা করে শেষমেষ পরাজিত হয়ে গত ২২ জুন শেষ নিঃশ্বাস ত্যাগ করে ওপারে চলে যান।(ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজেউন)।

মৃত্যুকালে স্ত্রী ও ও চার সন্তান রেখে যান। ৫ জনের সংসারে মৃত্যুর সময় ১ দানা চাউল ও রেখে যেতে পারেননি। শুধু রেখে গেছেন চিকিৎসার জন্য ব্যয় করা অর্থের ঋন।

এরা দুজন কাটাপাহাড় নূরানী মাদ্রসায় পড়তো। ছেলেটি হেফজখানায়। বোনের ইচ্ছা তার বড়ভাইকে হাফেজ বানাবে, তাই সে নিজে বাবার ব্যবসার হাল ধরেছে। যা পায় তা দিয়ে সংসার চলে- না হয় ক্ষুধার সাথে যুদ্ধ করে বেঁচে থাকে।

মানুষ মানুষের জন্য। জানি এ শিশু দুটির সামনে গেলে তাদের অসহায়ত্ব ও করুন দৃশ্য আপনার হৃদয়ে নাড়া দেবে। আসুননা শিশু দুটিকে এ কাজ থেকে বের করে পুনরায় শিক্ষাজীবনে যাবার ব্যবস্থা করে দিই। আর সহযোগিতায় হাত বাড়াই তার পরিবারের প্রতি। সকলের নিকট বিনীত আবেদন আপনার সহযোগিতাই হোক এদের পথচলার প্রেরণা। যার যতটুকু সম্বল দয়াকারে বাড়িয়ে দিন সহযোগিতার হাত।

সাহায্য করতে চাইলে যোগাযোগ করতে পারেন:-

মোঃ সাহাব উদ্দীন কুলিং কর্ণার, চাম্বি বাজার, আজিজনগর।
মোবাইলঃ ০১৭০৮-০৭০৮৭৭।
#মোঃ_ছাদেক (এস, আর ছাদেক)
এডমিন, আজিজনগর ব্লাড ব্যাংক।
মোবাইলঃ 01827-937332
#মিফতাহুল_আলম_সুমন
এডমিন, আজিজনগর ব্লাড ব্যাংক।
মোবাইলঃ 01829-400200
#আব্দুজ_জাহেদ_জিশান
এডমিন, আজিজনগর ব্লাড ব্যাংক
মোবাইলঃ 01827-222555

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: