মহাকাশে বসবাসের সুযোগ আসছে
জুন ৩০, ২০১৮
এবার ‘মঙ্গলসূত্র’ গিলে খেল চোর, অস্ত্রোপচার করে উদ্ধার করল পুলিশ!
জুন ৩০, ২০১৮

‘আমাকে সমকামী করেছে পেইন কিলার’

রকমারি ডেস্ক: সম্প্রতি এক ব্রিটিশ যুবক দাবি করেন, লিরিকা ব্র্যান্ডের ব্যথানাশক ওষুধ খাওয়ার পর থেকে তিনি সমকামী হয়ে গেছেন। খবর ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস’র।

খবর অনুযায়ী, ইংল্যান্ডের ২৩ বছর বয়সী এই যুবকের নাম স্কট পার্ডি। স্কটের অভিযোগ, প্রিগাবালিন নামের সেই ওষুধ খাওয়ার পর থেকে তার চিন্তাশক্তি ধীরে ধীরে বদলে যেতে শুরু করে। ক্রমশ তার বিভিন্ন আচরণগত সমস্যাও দেখা দেয়। তার মধ্যে অস্বাভাবিক কিছু পরিবর্তনের ফলে একটা সময়ের পর স্কটের বান্ধবীও তাকে ছেড়ে চলে যান।

স্কটের আরও দাবি, ইদানীং মহিলাদের চেয়ে পুরুষদেরই তার বেশি ভাল লাগে। এই ওষুধটির বিষয়ে ইংল্যান্ডের জাতীয় স্বাস্থ্যসেবা সংস্থা জানায়, লিরিকা ব্র্যান্ডের প্রিগাবালিন ট্যাবলেটটি মৃগীরোগ, উদ্বেগ বা ব্যথা নিবারণে সেবন করা হয়। অন্যান্য ওষুধের মতো এটিরও কিছু পার্শ্ব প্রতিক্রিয়াও আছে। প্রতি ১০০ জনের মধ্যে একজনের ওষুধটির পার্শ্ব প্রতিক্রিয়ায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

এই ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হিসাবে সিদ্ধান্তহীনতা, অস্বাভাবিক কল্পনায় বিচরণ, ব্যক্তিত্বহীনতা, হীনমন্যতা ইত্যাদি লক্ষণ দেখা দিতে পারে। তবে স্কট পার্ডির এই দাবির সত্যতা নিয়ে অনেকে প্রশ্ন তুললেও কথায় কথায় ব্যথানাশক ওষুধ (পেইন কিলার) খাবার অভ্যাস কিন্তু মারাত্মক বিপদ ডেকে আনতে পারে।

সিটিনিউজ সেভেন ডটকম /এম.এস

Please follow and like us:
20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: